বহুতলে এ.সি বসাতে গিয়ে বিপত্তি, মৃত এক

0 74

- Advertisement -

ওয়েব নিউজ, ২৯এপ্রিল: গুরুগ্রাম সেক্টর-৮২, ম্যাপস্কো রয়্যাল ভিলে সোসাইটিতে এসি বসানোর সময় ভারসাম্য হারিয়ে ৬তলার নীচে পার্কে পড়ে যান মিস্ত্রি। আশঙ্কাজনক অবস্থায় মেকানিককে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

 

- Advertisement -

মৃত মেকানিকের পরিচয় ২৯ বছর বয়সী আমান উত্তর প্রদেশের বিজনোরের বাসিন্দা। ঘটনার খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত তদন্তে নিয়োজিত ছিল। একইসঙ্গে এ পর্যন্ত দুর্ঘটনার কোনো অভিযোগ পুলিশের কাছে আসেনি।

 

ফ্ল্যাটের মালিক পুলিশকে জানিয়েছেন যে তিনি ফ্ল্যাট নম্বর ৬০৪, রিজেন্টস টাওয়ার, ম্যাপস্কো রয়্যাল ভিলে সোসাইটিতে থাকতেন। তিনি নতুন একটি কিনেছেন এবং বৃহস্পতিবার সন্ধ্যায় কোম্পানির পক্ষ থেকে এসি লাগাতে ফ্ল্যাটে আসেন দুজন মেকানিক। একজন মেকানিক ভেতরে আর অন্য মেকানিক অমর এসি স্পেস দিয়ে নিচের বারান্দায়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এসির বাইরের অংশ হাত থেকে পিছলে ভারসাম্য বিঘ্নিত হয়। ষষ্ঠ তলার নিচ থেকে সোজা পার্কে পড়ে যান তিনি। এসির বাইরের অংশটি বারান্দায় পড়ে যায়, যার কারণে ভিসারটিও নষ্ট হয়ে ঝুলে পড়ে। মিস্ত্রি নিচে পড়ে যেতেই বিকট শব্দ হলো। শব্দ শুনে রক্ষীসহ অন্যান্য লোকজন ঘটনাস্থলে পৌঁছে। আশঙ্কাজনক অবস্থায় আমানকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

 

খেরকি দৌলা থানার ইনচার্জ রাজেন্দ্র সিং জানান, মৃত যুবকের দেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ওই যুবক একটি এসি উৎপাদনকারী প্রতিষ্ঠানে চাকরি করতেন। কোম্পানির নির্দেশে ওই যুবক তার সঙ্গীর সঙ্গে সোসাইটির ফ্ল্যাটে এসি লাগাতে যান। তার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। এখনও কোনও অভিযোগ পাওয়া যায়নি, ফ্ল্যাটের মালিককেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 

সোসাইটি গঠনের পর ২০১৮ সালে ওসি প্রাপ্ত হন এবং এরপর ক্রেতাদের দখল দেওয়া হয়। সোসাইটিতে ৪৮৬টি ফ্ল্যাট রয়েছে। যেখানে ৩৫০টি পরিবার বসবাস করে। সমাজে এডব্লিউএ গঠনের পরও রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেননি নির্মাতা।

 

 

মেকানিক নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করেননি। একই সঙ্গে ফ্ল্যাটের মালিক ও সোসাইটির রক্ষণাবেক্ষণকারী প্রতিষ্ঠানকে কেন নিরাপত্তা সরঞ্জাম ছাড়া কাজ করতে দেওয়া হলো। মিস্ত্রি যদি সেফটি বেল্ট, গ্লাভস এবং হেলমেট পরতেন তাহলে হয়তো দুর্ঘটনা এড়ানো যেত।

Leave A Reply

Your email address will not be published.