ভোট পরবর্তী হিংসা মামলায় ১৮ জন তৃণমুল নেতাকে শমন পাঠালো সিবিআই

0 43

- Advertisement -

ওয়েব নিউজ,১৪মে: একুশের বিধানসভা নির্বাচনের পর বিরোধী দল রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ভোট পরবর্তী হিংসার অভিযোগ এনেছিল। বিজেপির অভিযোগ ছিল, তাদের একাধিক কর্মী খুন হয়েছে,মহিলাদের উপর নির্যাতন করা হয়েছে। বহু কর্মী দীর্ঘদিন ধরে ঘরছাড়া। এই অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই তদন্তের ভার তুলে নিয়েছিল সিবিআই। সেই তদন্তেই এবার ভোট পরবর্তী হিংসায় ১৮ জন তৃণমূল কংগ্রেস নেতা কে ডেকে পাঠালো সিবিআই।

- Advertisement -

সূত্রের খবর ১৮ জনের মধ্যে নন্দীগ্রাম গ্রাম পঞ্চায়েত সমিতির উপপ্রধান আবু তাহেরের নাম রয়েছে। এছাড়া রয়েছে নন্দীগ্রামের অনেক হেভিওয়েট তৃণমূল নেতারাও। ভোট পরবর্তী হিংসা মামলায় শাসকদলের বিরুদ্ধে অভিযোগ এনেছিল বিরোধী দল বিজেপি।বিজেপি দাবি করেছে ভোট-পরবর্তী হিংসায় তৃণমূলের একাধিক নেতা ও কর্মী জড়িত।

সূত্রের খবর অনুযায়ী, নন্দীগ্রাম ভোট পরবর্তী হিংসা মামলায় এবং একাধিক বিজেপি কর্মী খুনের মামলায় ১২ জন নেতাকে গ্রেপ্তার করেছিল সিবিআই। বর্তমানে তারা জেল হেফাজতে রয়েছে। এরপর আবার ১৮ জনকে তলব করল সিবিআই। অবশ্য একসঙ্গে তাদের ডাকা করা হয়নি, দফায় দফায় দুদিনে তাদের তলব করা হয়েছে সূত্রের খবর।

Leave A Reply

Your email address will not be published.