ফের রক্তাক্ত আফগানিস্তান! মসজিদে আত্মঘাতী হামলায় মৃত অন্তত ৫০, আহত শতাধিক

ফের একবার সন্ত্রাসবাদী হামলায় কেঁপে উঠল আফগানিস্তান। রমজানের পবিত্র মাসেও ছাড় পেলেন না নিরীহ আফগান বাসীরা। শুক্রবার গভীর রাতে কাবুলের একটি মসজিদে ভয়ঙ্কর হামলার ফলে রক্তাক্ত হয় গোটা এলাকা।

0 43

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৩০ এপ্রিল :- ফের একবার সন্ত্রাসবাদী হামলায় কেঁপে উঠল আফগানিস্তান। রমজানের পবিত্র মাসেও ছাড় পেলেন না নিরীহ আফগান বাসীরা। শুক্রবার গভীর রাতে কাবুলের একটি মসজিদে ভয়ঙ্কর হামলার ফলে রক্তাক্ত হয় গোটা এলাকা। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ৫০ জন মানুষ প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন শতাধিক।

- Advertisement -

বিস্ফোরণের কেন্দ্রস্থল কাবুলের পশ্চিমী অঞ্চলের অন্তর্গত খলিফা সাহেব মসজিদ। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে যে, গতকাল রাত ২ টোর সময় ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। এই হামলার পেছনে খোরসান ইসলামিক স্টেট নামক জঙ্গিগোষ্ঠী জড়িত রয়েছে বলে মত বিশেষজ্ঞদের।

সংবাদসংস্থা সূত্রের খবর, কাবুলের এই মসজিদটি হল সুন্নি সম্প্রদায়ের। গতকাল রমজানের পর ‘জিকর’ নামের একটি ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে মসজিদের ভিতরে হাজির হন অসংখ্য মানুষ আর ঠিক সেই সময়েই আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। যদিও এখনো মসজিদে বিস্ফোরণের ঘটনায় কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে আফগানিস্তানের নিরাপত্তা সংস্থার মতে, ইসলামিক স্টেট খোরাসানের মদতেই এই বিস্ফোরণটি ঘটানো হয়েছে। বলে রাখা ভালো, উক্ত জঙ্গিগোষ্ঠী আন্তর্জাতিক ইসলামিক স্টেটের আফগানিস্তান শাখা হিসেবে পরিচিত।

Leave A Reply

Your email address will not be published.