বড় ধাক্কা অ্যামওয়ে ইন্ডিয়ার! ৭৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করল ইডি

Amway India Enterprises Pvt Ltd-কে বড়সড় ধাক্কা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate (ED)। এই সংস্থার ৭৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

0 138

- Advertisement -

ওয়েব ডেস্ক, ১৯ এপ্রিল :- Amway India Enterprises Private Limited কে বড়সড় ধাক্কা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate (ED)। এই সংস্থার ৭৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। মাল্টিলেভেল মার্কেটিং কেলেঙ্কারি চালানোর অভিযোগ উঠেছে কোম্পানির বিরুদ্ধে।
ইডির তরফে জানানো হয়েছে, সাময়িক ভাবে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তামিলনাড়ুর দিনদিগুল জেলায় থাকা Amway India-র জমি ও বিল্ডিং বাজেয়াপ্ত করা হয়েছে।

- Advertisement -

ED-র তরফে Amway-এর ৪১১.৮৩ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি ও ৩৬টি বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৩৪৫.৯৪ কোটি টাকা সাময়িক ভাবে বাজেয়াপ্ত করা হয়েছে। ED-র তরফে দাবি, Amway India ডিরেক্ট সেলিং মাল্টি লেভেল মার্কেটিং নেটওয়ার্কের আড়ালে জালিয়াতি করছে। কোম্পানিটির বিরুদ্ধে মাল্টিলেভেল মার্কেটিং কেলেঙ্কারি চালানোর অভিযোগের ভিত্তিতেই এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

Enforcement Directorate (ED)-র তরফে জানানো হয়েছে, ” এই কোম্পানির যে দ্রব্যগুলি বাজারে রয়েছে, তার দাম অন্য জনপ্রিয় ব্র্যান্ডের তুলনায় অত্যধিক।” কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, Amway India ২০০২-২০০৩ আর্থিকবর্ষ থেকে ২০২১-২০২২ আর্থিকবর্ষ পর্যন্ত ২৭,৫৬২ কোটি টাকা ব্যবসায়িক ভাবে বাজার থেকে সংগ্রহ করেছে। এরমধ্যে, ৭,৫৮৮ কোটি টাকা ডিস্ট্রিবিউটার ও সদস্যদের দিয়ে দেওয়া হয়েছে। এই কোম্পানির ব্যবসায়িক মডেলই ছিল, লোকেদের এই সংস্থার সদস্য বানিয়ে কী ভাবে ধনী করা হয়, তা প্রচার করা। সাধারণ মানুষকে এই পেশায় আনার জন্য ও সংস্থায় যুক্ত করে চেইন মার্কেটিং গড়ে তোলার জন্য একটি বৈভবশালী লাইফস্টাইল দেখানো হত। যা আসলে পুরোপুরি একটি ভুল। এছাড়া সোশ্যাল মিডিয়া ব্যবহার করেও লোকেদের এই ব্যবসায় আনা হত।

কেন্দ্রীয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED র তদন্ত প্রসঙ্গে একটি সংবাদমাধ্যমকে Amway India জানিয়েছে, কোম্পানি তদন্তের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করছে। ২০১১ সাল থেকে সময়ে সময়ে চাওয়া সমস্ত তথ্য তদন্তকারীদের দেওয়া হয়েছে। বর্তমান সমস্যার সমাধানের জন্য আমরা আইনি ভাবে ও সরকারি আধিকারিকদের সঙ্গে নায্য ও আইনি উপায়ে মীমাংসা করব।

Leave A Reply

Your email address will not be published.