বটগাছ ভেঙে পড়ে, ১১ হাজার ভোল্টের তার ছিড়ে যাওয়াতে বিদ্যুৎ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে ব্যাপক বিপত্তির সৃষ্টি

0 60

- Advertisement -

মালদা , ৩০ এপ্রিল   :   শুক্রবার রাতে কালবৈশাখী ঝড়ের দাপটে পুরাতন মালদার রেলকুঠি এলাকায় ভেঙে পড়লো বটগাছ। আর তার জেরে ১১ হাজার ভোল্টের তার ছিড়ে যাওয়াতে বিদ্যুৎ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। পুরাতন মালদা পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের রেলকুঠি এলাকার গুরুত্বতম রাস্তার ওপর ঝড়ের দাপটে বটগাছ পড়ে যাওয়াতে ব্যাপক বিপত্তি তৈরি হয়। অল্পের জন্য বেঁচে গিয়েছে ওই এলাকার আশপাশের বেশ কিছু ঘরবাড়ি এবং দোকানও । যদিও এই বটগাছ রাস্তার ধারে ভেঙে পড়ায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে বিদ্যুৎ ব্যবস্থা ওই এলাকায় পুরোপুরি বিঘ্ন ঘটিয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের বক্তব্য । রাতে বেশ কিছুক্ষণ ঝড় বৃষ্টি হওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হতেই ৬ নম্বর ওয়ার্ডের রেলকুঠি এলাকায় তদারকিতে যান পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ ,ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম, পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস সহ সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলার। রাতেই ঝড়ে বিধ্বস্ত রাস্তার ধারে পড়ে থাকা বট গাছ সরিয়ে ফেলার উদ্যোগ নেয় পুরসভা এবং পুলিশ ও প্রশাসনের কর্তারা।
পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস জানিয়েছেন, আচমকা কালবৈশাখী ঝড়ে ওই এলাকার ১১ হাজার ভোল্টের তারের ওপর একটি বট গাছ ভেঙে পড়ে। তাতেই কিছুটা বিদ্যুতের বিঘ্ন ঘটে। তড়িঘড়ি পুলিশ ও প্রশাসনের উদ্যোগে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।
পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ জানিয়েছেন, ঝড়ের দাপটে বট গাছ ভেঙে পড়েছে ঠিকই। কিন্তু হতাহতের ঘটনা ঘটেনি। বিদ্যুৎ ব্যবস্থা বিঘ্ন ঘটেছে। আমরা সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ দপ্তরে বিষয়টি জানিয়েছি। রাতের মধ্যে রাস্তার ধারে ভেঙে পড়ে থাকা গাছ সরিয়ে নেওয়ার ব্যবস্থা করেছে পুলিশ , প্রশাসন ও পুরসভার। তবে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হতে খানিকটা সময় লাগবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট দফতরের কর্তারা। আশা করছি খুব শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

- Advertisement -

Leave A Reply

Your email address will not be published.