কলকাতা পুলিশের বিরুদ্ধে ইডি আনলো জালিয়াতির অভিযোগ, কী বললেন অভিষেক ব্যানার্জী?

0 86

- Advertisement -

ওয়েব নিউজ, ৩০এপ্রিল: কলকাতা পুলিশের বিরুদ্ধে ইডি জালিয়াতির অভিযোগ, কী বললেন অভিষেক ব্যানার্জি

 

- Advertisement -

আলিপুরের একটি আদালত আদেশ জারি করেছিল এবং যুগ্ম পরিচালককে তার সম্মতি নিয়ে একটি ভয়েস নমুনা দেওয়ার জন্য কলকাতা পুলিশের সামনে উপস্থিত হতে বলা হয়েছিল। ইডি সূত্র জানিয়েছে যে সংস্থাটি ‘সম্মতি’ শব্দটি উল্লেখ না করেই কলকাতা পুলিশের কাছ থেকে আদালতের আদেশ পেয়েছে।

 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আদালতের আদেশে কলকাতা পুলিশকে “জালিয়াতির” অভিযুক্ত করে এখানে একটি পুলিশ অভিযোগ দায়ের করেছে, কর্মকর্তারা শুক্রবার বলেছেন। কর্মকর্তারা জানিয়েছেন যে ইডি-র অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ একটি এফআইআর নথিভুক্ত করেছে। তিনি জানান, শীঘ্রই কলকাতা পুলিশের আধিকারিকদের কাছে সমন জারি করা হতে পারে।

 

একজন প্রবীণ আধিকারিক বলেছেন, ‘কলকাতা পুলিশের অফিসারদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে ইডি-র অভিযোগের পরে যে কলকাতা পুলিশ তাদের কাছে পাঠানো আদালতের আদেশ জালিয়াতির অভিযোগ করেছে। যোগ করা হয়েছে। তার দ্বারা পাঠানো আদালতের আদেশে বলা হয়েছে যে ইডি যুগ্ম পরিচালক কপিল রাজকে তার ভয়েস নমুনা সরবরাহ করতে হবে তবে তার সম্মতি চাওয়ার জন্য যে শব্দগুলি উল্লেখ করা হয়েছিল তা বাদ দিয়েছিলেন।

 

তিনি বলেছিলেন যে আলিপুরের একটি আদালত আদেশ জারি করেছিল এবং যুগ্ম পরিচালককে তার সম্মতি নিয়ে একটি ভয়েস নমুনা দেওয়ার জন্য কলকাতা পুলিশের সামনে উপস্থিত হতে বলা হয়েছিল। ইডি সূত্র জানিয়েছে যে সংস্থাটি ‘সম্মতি’ শব্দটি উল্লেখ না করেই কলকাতা পুলিশের কাছ থেকে আদালতের আদেশ পেয়েছে। একটি নিউজ চ্যানেল দ্বারা একটি কথিত অডিও কথোপকথন প্রচারিত হওয়ার পরে একটি অভিযোগের ভিত্তিতে কলকাতা পুলিশ তদন্ত করে মামলাটি নথিভুক্ত করা হয়েছিল যেখানে দাবি করা হয়েছিল যে একজন ব্যবসায়ী এবং একজন ইডি আধিকারিককে কিছু লোক ঘুষ দিয়েছিল।

 

কপিল রাজ হলেন পশ্চিমবঙ্গের কয়লা চুরি এবং অর্থ পাচারের মামলার তদন্তকারী তত্ত্বাবধায়ক কর্মকর্তা, যার মধ্যে তৃণমূল কংগ্রেসের সাংসদ এবং দলের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিও রয়েছেন৷ ইডি এই মামলায় ব্যানার্জিকে দুবার জিজ্ঞাসাবাদ করেছে যখন সমন জারি করা সত্ত্বেও তার স্ত্রী রুজিরা এখনও সংস্থার সামনে হাজির হননি।

 

ইডি কর্মকর্তারা বলেছেন যে কথিত ‘অর্ডার থেকে সম্মতি শব্দটি ইচ্ছাকৃতভাবে মুছে ফেলা বা সম্পাদনা করা কয়লা কেলেঙ্কারির তদন্ত সহ পশ্চিমবঙ্গে অর্থ পাচারের মামলার তদন্তকারী সংস্থা এবং তার কর্মকর্তাদের হুমকি দেয়’ অভিষেক ব্যানার্জি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তাঁর এবং তাঁর দলের বিরুদ্ধে কেন্দ্রের ইডি তদন্তকে “প্রতিহিংসার রাজনীতি” বলে অভিহিত করেছেন।

Leave A Reply

Your email address will not be published.