আগামী কাল থেকে বন্ধ করতে হবে রাজ্যের সমস্ত বেসরকারী স্কুল, নির্দেশ নবান্নের

কাল থেকে বেসরকারি স্কুল বন্ধের নির্দেশ

0 182

- Advertisement -

ওয়েব নিউজ,৫ মে:- রাজ্যে গ্রীষ্মের ছুটি ঘোষণা হবার পর সরকারি বিদ্যালয়গুলো বন্ধ হলেও বেসরকারি স্কুল খোলা রয়েছে রাজ্যে। সমস্ত প্রাইভেট স্কুলকে আগামীকাল থেকে স্কুল বন্ধের নির্দেশ শিক্ষা দপ্তরের।

- Advertisement -

আজ নবান্নে বেসরকারি স্কুল গুলির সাথে বৈঠকে বসেন শিক্ষা দপ্তরের আধিকারিকরা। ইতিমধ্যেই রাজ্য সরকার ২ রা মে থেকে ১৫ ই জুন অব্দি গ্রীষ্মের ছুটি ঘোষণা করেছে। সরকারি স্কুল এই নির্দেশিকা মেনে ৪৫ দিনের ছুটি ঘোষণা করেছে ইতিমধ্যেই। এই লম্বা ছুটির বিরোধিতা করেছে একাধিক শিক্ষক সংগঠন। দক্ষিণ বঙ্গে গরম হলেও উত্তরে ক্রমাগত বৃষ্টির প্রভাবে অখনো তাপমাত্রা তেমন ভাবে বৃদ্ধি পায়নি।তাই স্কুল ৪৫ দিন বন্ধের বিরোধিতা এসেছে বিভিন্ন মহল থেকে। রাজনৈতিক জলঘোলা ও হয়েছে এই ইস্যুতে। প্রশ্ন উঠেছে সরকারি বিদ্যালয়ে পঠন পাঠন বন্ধ হলেও প্রাইভেটে স্কুলে অফ লাইন পড়াশোনা চলছে বহাল তবিয়তে।

এবারে রাজ্যের সমস্ত প্রাইভেট স্কুলকে অফ লাইন পঠন পাঠন বন্ধের নির্দেশ রাজ্য সরকারের।তবে স্কুল বন্ধ হলেও অফ লাইন পঠন পাঠনের ক্ষেত্রে কোনো বাধা নেই সরকারি নির্দেশ অনুযায়ী। সূত্রের খবর ইতিমধ্যেই সাউথ পয়েন্ট স্কুল কাল থেকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। এছাড়াও একাধিক প্রাইভেট স্কুল কাল থেকে বন্ধের সিধান্ত গ্রহণ করেছে।

Leave A Reply

Your email address will not be published.