আবারো মিড ডে মিল রান্নায় পাওয়া গেল সাপ, অসুস্থ ছাত্র ছাত্রীরা

0 20

- Advertisement -

বীরভূম,৯ জানুয়ারি :-আবারো মিড ডে মিল রান্নায় পাওয়া গেল সাপ। ঘটনাটি ঘটেছে বীরভূমের ময়ূরেশ্বর থানার মন্ডল পুর প্রাথমিক বিদ্যালয় এ।

- Advertisement -

প্রতিদিনের মতো আজও মিড ডে মিলের রান্না চলছিল। রান্নার সময় কেউ খেয়াল করেনি। মিড ডে মিলে ডালের মধ্যে পড়ে রয়েছে সাপ। বীরভূম জেলায় এই প্রথম নয় এর আগেও বিভিন্ন জায়গায় মিড ডে মিলে কখনো টিকটিকি কখনো সাপ পাওয়া গিয়েছে ।

- Advertisement -

কিন্তু এইবারের ঘটনা একেবারেই আলাদা। ডালের মধ্যে পাওয়া গেল জলজ্যান্ত সাপ ।যখন বেশ কিছু ছাত্র-ছাত্রীদেরকে ডাল দেওয়ার পর লক্ষ্য করে ডালের মধ্যে পড়ে আছে বিষাক্ত সাপ ।ততক্ষণে অনেক ছাত্রছাত্রীকেই খাবার দেওয়া হয়ে গিয়েছে। যারা খাবার খেয়েছে তাদের মধ্যে অনেকেই বমি করতে আরম্ভ করে। ছুটে আসে অভিভাবকরা সঙ্গে সঙ্গে আসে গ্রামের বাসিন্দারাও। তারা এসে দেখে ডালের মধ্যে পড়ে আছে সাপ ।সেই ডাল যারা খেয়েছিল তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়ে। যতটা সম্ভব তাড়াতাড়ি গ্রামের মানুষ জন তাদেরকে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাদের চিকিৎসা চলছে। কিন্তু প্রশ্ন একটাই দিনের পর দিন বীরভূমের মিড ডে মিলে এই ধরনের ঘটনা কেন ঘটে ?

এর আগেও খাবারের মধ্যে সাপ পাওয়া গিয়েছিল। তারপর আবারো ডালের মধ্যে সাপ পাওয়া গেল। এই ঘটনা বারবার বীরভূমে ঘটে চলেছে ।যারা রান্না করে তাদের চোখ এড়িয়ে কিভাবে ডালের মধ্যে সাপ পরলো তা নিয়ে প্রশ্ন তুলেছে গ্রামবাসী ।অন্যদিকে ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা জানিয়েছে এই স্কুলের যারা দায়িত্বে থাকে তারা কোনদিনই ভালোভাবে রান্না করে না। পাশাপাশি চালের মধ্যে পোকা হামেশাই দেখা গিয়েছে। ছাত্র-ছাত্রীদের কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র-ছাত্রীদের জন্য মিড ডে মিলে ডিম মাংস ফল এই সমস্ত খাবার বাচ্চাদের জন্য বরাদ্দ করে থাকলেও যারা খাবার তৈরি করছে তাদের সদিচ্ছার অভাবে এই ধরনের মারাত্মক ঘটনা ঘটে চলেছে। মিড ডে মিলের ডালের মধ্যে কিভাবে সাপ এল এই নিয়েও তদন্তের দাবি জানিয়েছে গ্রামবাসীরা। তারা জানিয়েছে যারা রান্না করে অবিলম্বে তাদেরকে বরখাস্ত করতে হবে ।এই নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে গ্রামবাসীরা।

Leave A Reply

Your email address will not be published.