ইউক্রেন যুদ্ধে ৬ হাজার সৈনিক হারিয়ে, আমেরিকা ও তাদের মিত্রদেশগুলিকে পরমাণু হামলার হুমকি পুতিনের

0 28

- Advertisement -

ওয়েব নিউজ,২২ সেপ্টেম্বর:- কোনও বিদেশি রাষ্ট্র রাশিয়ার সার্বভৌমত্বে আঘাত করলে মস্কো সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবে। আমরা প্রয়োজনে পরমাণু হামলা চালাতেও দ্বিধা করব না। এবার এই ভাষাতেই আমেরিকা ও তাদের মিত্রদেশগুলিকে হুমকি দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ।

- Advertisement -

এদিকে বুধবার রুশ প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগু স্বীকার করেন, ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযানে প্রায় ছয় হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে। টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণে পুতিন বলেন, যদি দেখা যায় মস্কোকে তার স্বাধীনতা, অখণ্ডতা, সার্বভৌমত্ব রক্ষা করতে পরমাণু বোমা হামলা ব্যবহারের প্রয়োজন রয়েছে, সেক্ষেত্রে রাশিয়া সেই পথে হাঁটতে দ্বিধা করবে না। পুতিনের এই হুমকি বার্তায় উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ।

বিবিসি-সহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিন তাঁর বাহিনীকে এই ব্যাপারে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। আমেরিকা ও তাদের মিত্রশক্তির বিরুদ্ধে পুতিনের অভিযোগ, তারা একযোগে মস্কোকে নিউক্লিয়ার ব্ল্যাকমেল করছে। এই ব্ল্যাকমেলের উপযুক্ত জবাব দিতে মস্কো প্রস্তুত আছে।

অন্যদিকে শোইগু আরও জানিয়েছেন, পুতিনের বিশেষ নির্দেশে ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে ঝাঁপাতে তিন লক্ষ রিজার্ভ সেনাকে তলব করা হয়েছে। এই নির্দেশের ফলে যারা একসময় রুশ সেনায় কর্মরত ছিলেন কিংবা প্রশিক্ষণ নিয়েছেন, তাঁদের যুদ্ধক্ষেত্রে যেতে হবে।

Leave A Reply

Your email address will not be published.