বজরং পুনিয়ার পর সাক্ষী মালিক, এক ঘণ্টার ব্যবধানে কুস্তি থেকে ভারতের দ্বিতীয় সোনা

কমনওয়েলথ গেমসের ২০২২ আসরে কুস্তিতে ভারতের হয়ে সোনা জিতলেন বজরং পুনিয়া ও সাক্ষী মালিক।

0 61

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৫ অগাস্ট:- কমনওয়েলথ গেমসের ২০২২ আসরে আবার সোনা জিতলেন বজরং পুনিয়া। ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে কানাডার লাচলান ম্যাকনিলকে ৯-২ পয়েন্টে হারালেন তিনি। গোল্ড কোস্টের পর বার্মিংহাম কমনওয়েলথ গেমসেও সোনা জিতলেন ভারতের এই কুস্তিগির। ২০১৪-র গ্লাসগো গেমসে তিনি ৬১ কেজি বিভাগে রুপো পেয়েছিলেন।

- Advertisement -

৬৫ কেজি বিভাগে ভারতের অন্যতম সেরা বাজি ছিলেন বজরং। তাঁর কাছ থেকে পদকের আশা করেছিলেন প্রত্যেকেই। হরিয়ানার কুস্তিগির হতাশ করলেন না। টানা তৃতীয় বার কমনওয়েলথ গেমস থেকে পদক এনে দিলেন তিনি।

বজরং পুনিয়ার পর এ বার সাক্ষী মালিক। এক ঘণ্টার মধ্যে কুস্তি থেকে ভারতের দ্বিতীয় সোনা। ৬২ কেজি বিভাগে সোনা জিতলেন সাক্ষী। শনিবার ফাইনালে কানাডার আনা গোদিনেজ গঞ্জালেজের বিরুদ্ধে ০-৪ পিছিয়ে পড়েছিলেন। এর পর টানা চারটি পয়েন্ট জেতেন সাক্ষী। পয়েন্ট সমান থাকলেও ‘ভিকট্রি বাই ফল’-এর বিচারে সাক্ষী জিতে যান।

কমনওয়েলথ গেমসে এই নিয়ে ভারতের আটটি সোনা হয়ে গেল। বজরংয়ের মতো সাক্ষীও টানা তিনটি কমনওয়েলথে পদক জিতলেন। তবে সোনা এই প্রথম। এর আগে ২০১৪-র গ্লাসগো কমনওয়েলথ তিনি ৫৮ কেজি বিভাগে রুপো জিতেছিলেন। ২০১৮ গোল্ড কোস্ট গেমসে ব্রোঞ্জ জেতেন। এ বার পদকের রং বদলে সোনা এল।

Leave A Reply

Your email address will not be published.