২৪ দিনের জটিলতা কাটিয়ে অবশেষে শপথ পাঠ বাবুল সুপ্রিয়র

0 51

- Advertisement -

ওয়েব নিউজ,১১মে: প্রায় এক মাসের জটিলতা কাটিয়ে অবশেষে শপথ পাঠ করলেন বাবুল সুপ্রিয়।আজ দুপুর বারোটায় রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায় তাঁকে শপথবাক্য পাঠ করালেন। বালিগঞ্জ কেন্দ্র থেকে নির্বাচিত হওয়ার পর কেটে গেছে প্রায় ২৪ দিন। আজ তৃণমূল কংগ্রেসের বিধায়ক হিসেবে পথ চলা শুরু হলো বাবুল সুপ্রিয়র।

- Advertisement -

আজ দুপুর বারোটা নাগাদ বিধানসভায় শপথ নেন বালিগঞ্জ কেন্দ্রের নির্বাচিত বিধায়ক বাবুল সুপ্রিয়। অনেক জট জটিলতা পার করে অবশেষে এই শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। রাজ্যপালের সাথে বিধানসভার অধ্যক্ষের সংঘাত সর্বজনবিদিত।অবশেষে সেই জটিলতা কাটলো আজ। বৃহত্তর স্বার্থে নমনীয় হন ডেপুটি স্পিকার এবং রাজি হয়ে যান রাজ্যপালের নির্দেশে। অবশেষে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে বিধায়ককে শপথ বাক্য পাঠ করান ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়।

শপথ গ্রহণের জটিলতা কাটার পর শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হল। এখন দেখার বিষয় বাবুল সুপ্রিয় কে মন্ত্রিসভার কোন দায়িত্বে ন্যস্ত করে তৃণমূল সরকার। কারণ বাবুল সুপ্রিয় নিজেই বলেছিলেন ভালো সুযোগের অপেক্ষায় তিনি বিজেপি ত্যাগ করেছেন।

সুব্রত মুখোপাধ্যায়ের কেন্দ্র থেকে তিনি নির্বাচিত বিধায়ক হয়েছেন। এপ্রিল মাসের ১২ তারিখ বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের নির্বাচিত হয়, ফল প্রকাশ হয় ১৬ এপ্রিল। জগদীপ ধনকর এর সঙ্গে বিধানসভার অধ্যক্ষের জটিলতার কারণেই বিধায়কের পরিষেবা থেকে বঞ্চিত ছিল বালিগঞ্জ বিধায়ক। রাজ্যপাল শপথ গ্রহণ স্থগিত রেখে বিধানসভার কাছে কিছু প্রশ্নের উত্তর জানতে চেয়েছিলেন। রাজ্যপালের এই ভূমিকার কড়া নিন্দা করেন বিধানসভার স্পিকার। তারপর ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায় কে শপথ পাঠ করানোর দায়িত্ব দেন রাজ্যপাল। কিন্তু স্পিকারের উপস্থিতিতে ডেপুটি স্পিকার এই দায়িত্ব নিতে অসমর্থন প্রকাশ করেন। অবশেষে স্পিকারের অনুরোধেই এই শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

বালিগঞ্জ বিধানসভার বিধায়ক বলেছেন, তিনি বাংলার জন্য কিছু করতে চান। তাই দিদির ডাকে সাড়া দিয়েছেন। আজ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

Leave A Reply

Your email address will not be published.