সিলিকন ভ্যালিতে ডেটা সেন্টার গঠন আদানি গ্রুপের, প্রায় ৫২ একর জমি মঞ্জুর রাজ্য সরকারের তরফ থেকে, প্রচুর কর্মসংস্থানের সুযোগ

0 162

- Advertisement -

ওয়েব নিউজ,৬ জুন: বিরোধী দলগুলি সব সময় বলেন তৃণমূল সরকারের আমলে বাংলার শিল্প সংকটে। কিন্তু এবার সেই বদনাম ঘোচাতে চলেছে রাজ্য সরকার। সম্প্রতি শিল্পপতি গৌতম আদানি সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গবাণী সম্মেলনে উপস্থিত ছিলেন তিনি। সূত্রের খবর রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আদানি গোষ্ঠীর সাথে রাজ্য সরকার হাত মেলাতে চলছে। আদানি গোষ্ঠীকে সিলিকন ভ্যালিতে ডেটাসেন্টার করার উদ্দেশ্যে জমি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

- Advertisement -

এদিন মন্ত্রিসভার বৈঠক শেষে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, “রাজ্য সরকার আদানি গোষ্ঠীকে সল্টলেক সেক্টর ফাইভ এর অন্তর্গত সিলিকন ভ্যালিতে জমি দেবে। সেখানে আদানি এন্টারপ্রাইজ বেঙ্গল সেন্ট্রাল পার্ক তৈরি করবে সংস্থা। এ বিষয়ে তারা আমাদের কাছে পূর্বে আবেদন করেছিল। আজ মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারা এই আবেদন মঞ্জুর করা হয়েছে।”

রাজ্য সরকার বাংলায় শিল্পের অনুকূল পরিবেশ গড়ে তুলবে বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। সিলিকন ভ্যালিতে ৫১.৭৫ একর জমি আদানি সংস্থাকে দেওয়া হবে। এছাড়া দুর্গাপুরের বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের সাইকেল হাব তৈরি করা হবে। এদিন পার্থ চট্টোপাধ্যায় আরো জানান, দুর্গাপুরে সাইকেল হাব তৈরি করা হবে। মোট চারটি সংস্থাকে পাঁচ একর জায়গা প্রদান করা হবে। মিলাপ, লুনা টায়ার, ক্রিপটনের মত সংস্থাগুলি এর অন্তর্গত। প্রায় ৪০ কোটি টাকা এক্ষেত্রে বিনিয়োগ করা হবে। এর ফলে প্রচুর কর্মসংস্থান ঘটতে চলছে বলে আশাবাদী বিশেষজ্ঞ মহল।

Leave A Reply

Your email address will not be published.