কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে নিযোগ শুরু প্রাথমিকে,সোমবার থেকে শুরু নিয়োগ প্রক্রিয়া

0 23

- Advertisement -

ওয়েব নিউজ,১৭ সেপ্টেম্বর:- কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ১৮৯ জন টেট উত্তীর্ণ প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকল প্রাথমিক শিক্ষা পর্ষদ।আগামী সোমবার সকাল সাড়ে ১০টা থেকে আচার্য ভবনে এই নিয়োগ প্রক্রিয়া হবে বলে পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে।

- Advertisement -

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওইদিন সংশ্লিষ্ট প্রার্থীদের যাবতীয় নথি নিয়ে পর্ষদের দফতরে পৌঁছতে হবে। সেখানে তাঁদের নথিপত্র খতিয়ে দেখা হবে। ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল।

ওই পরীক্ষায় উত্তীর্ণদের ২০১৬ এবং ২০১৯ সালে নিয়োগ দেয় রাজ্য সরকার।কিন্তু পৃথক পৃথক ছ’টি মামলা দায়ের হয়েছিল হাইকোর্টে। মামলাকারীরা আর্জি জানান,যে ছ’টি প্রশ্ন ভুল ছিল সেগুলির উত্তর তাঁরা দিয়েছিলেন। ফলে সেই প্রশ্নগুলির পুরো নম্বর তাঁদের প্রাপ্য।এরপর ধাপে ধাপে ২৩ জন, ৫৪ জন এবং ১১২ জনকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আদালত বলে,শূন্যপদ না থাকলে তা তৈরি করে এই ১৮৯ জনকে নিয়োগ করতে হবে। তার জন্য সময়ও বেঁধে দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।সেই সময়সীমার মধ্যেই এই চাকরিপ্রার্থীদের নিয়োগ সুনিশ্চিত করতে বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Leave A Reply

Your email address will not be published.