৯১টি এটিএম কার্ড ও পিওএস মেশিন সহ গ্রেফতারকৃত এটিএম কার্ড প্রতারকদের দল

0 62

- Advertisement -

শিলিগুড়ি, ২৬ এপ্রিল : গতকাল সন্ধ্যায় একটি তথ্য পাওয়া গেছে যে বিহার থেকে আসা অপরাধীদের একটি দল, এটিএম কার্ড স্কিম করে এটিএম জালিয়াতিতে বিশেষজ্ঞ। কয়েক দিন ধরে দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং শিলিগুড়ির আশেপাশে কাজ করছে।

- Advertisement -

অবিলম্বে, গ্রাউন্ড লেভেল ইন্টেলিজেন্স নেটওয়ার্ক এবং ইলেকট্রনিক নজরদারি জোরদার করা হয়েছিল এবং অনুসন্ধান দলগুলি মোতায়েন করা হয়েছিল। আশপাশের জেলাগুলোর থানাগুলোকেও সতর্ক করা হয়।

অবশেষে অনেক চেষ্টার পর বাগডোগরার আধিকারিক ও কর্মীরা পি.এস. ডিডি এবং এসওজি এসপিসির সহায়তায়, বাগডোগরা থানার অন্তর্গত হাসখোয়ায় একটি বিহার নম্বর এসইউভি আটক করেছে যাতে চালক সহ চারজন ছিল৷ গাড়ি ও ব্যক্তিদের তল্লাশি করে বিভিন্ন ব্যাংকের ৯১টি এটিএম কার্ড, এটিএম কার্ড সোয়াইপ করার জন্য ব্যবহৃত একটি সোয়াইপ মেশিন এবং ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উল্লিখিত জিনিসপত্র এবং গাড়ি (এসইউভি) জব্দ করা হয়েছে এবং চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযুক্ত চারজনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন – সনু কুমার, গগন কুমার, সুভাষ ঠাকুর, মাহামদ তামান্নে।

প্রতারকরা এটিএম কিয়স্ক থেকে টাকা তুলতে সাহায্য করার অজুহাতে বয়স্ক ব্যক্তিদের টার্গেট করত এবং ভিকটিমদের এটিএম কার্ড অন্য একটি অনুরূপ কার্ডের সাথে বিনিময় করত। পরে তারা পিওএস মেশিন ব্যবহার করে তাদের অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করে, এইভাবে তার কষ্টার্জিত অর্থ নিরীহ ব্যক্তির সাথে প্রতারণা করে। বাগডোগরা থানায় আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে একটি সুনির্দিষ্ট মামলা শুরু হয়েছে এবং আরও তদন্তের জন্য গ্রেফতারকৃত চার অভিযুক্ত ব্যক্তিকে আজ পুলিশ রিমান্ডের প্রার্থনা সহ কোর্টে পেশ করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.