মানসিক চাপ দূর করতে সহজলভ্য পাতি লেবুর জুড়ি মেলা ভার, জেনে নিন গুণাগুণ :

0 63

- Advertisement -

ওয়েব ডেস্ক, ১০ মে :- সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। করোনা রুখতেও পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু দূর করবে হাজারো কঠিন সমস্যা।

 

 

 

 

- Advertisement -

গরম পড়তে না পড়তেই পাতিলেবু খাওয়ার চাহিদা যেন দ্বিগুন বেড়ে যায়। গরমকালে লেবুর রস সবেতেই যেন খাওয়াটা মাস্ট। সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে শুরু করে শরীরকে সুস্থ রাখে। এমনকী করোনা রুখতেও পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। জলে মিশিয়ে হোক, কিংবা দইয়ের ঘোলে, অনেকের আবার ভাতের পাতে লেবু না খেলে যেন খাওয়াটা সম্পূর্ণ হয় না। ভিটামি সি-এর উৎস হিসেবে লেবু শরীরের জন্য ভীষণ উপকারি। আর গরম পড়তে না পড়তেই পাতিলেবু খাওয়ার চাহিদা যেন অনেকটাই বেড়ে যায়।

 

 

 

 

 

ফ্যাট ঝরাতে পাতিলেবু যে কতটা কার্যকরী তা আর বলার অপেক্ষা রাখে না। শরীরের বাড়তি মেদ ঝরাতে অনেকেই খালি পেটে গরম জলে লেবু ও মধু পান করেন। এতে শরীরের এক্সট্রা মেদ হুড়মুড়িয়ে কমে যায়। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু নানা সমস্যা সমাধানেও কার্যকরী। গরমকালে লেবুর রস সবেতেই যেন খাওয়াটা মাস্ট। সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীরকে সুস্থ রাখে।

 

 

 

 

 

সাধ্যের মধ্যে সাধপূরণ। পাতিলেবু কিনতেও খুব বেশি খরচ হয় না। কিন্তু এই লেবু শুধু শরীর খারাপই নয় , এর অনেক অজানা গুণ রয়েছে। শুধু খেলেই নয়,রাতে ঘুমানোর সময় বালিশের নিচে একটা পাতিলেবু কেটে রেখে দিন। এবং নিমেষে দূর করুন হাজারো সমস্যার। যারা ঘুমের অসুবিধায় ভুগছেন তাদের এই টোটকা খুবই কাজে দেবে। যারা দীর্ঘদিন ধরে ঠান্ডার সমস্যায় ভুগছেন, ঘুমাতে যাবার সময় মাথার নিচে একটুকরো লেবু রেখে দিন। সকালে উঠে দেখবেন ঠান্ডা গায়েব। মানসিক চাপে ভুগছেন। একটা লেবু নিয়ে শুকতে থাকুন। দেখবেন ভাল লাগবে। স্ট্রেস দূর করতেও লেবুর জুড়ি মেলা ভার। ঘরকে সতেজ রাখতে ঘরের এক কোণায় লেবুর টুকরো রাখুন। দেখবেন ঘরটা নিমেষে ফ্রেশ লাগবে। লেবু ও লবঙ্গ ঘরের কোণায় রেখে দিন। দেখবেন পোকামাকড় আসবে না। যাদের হাইপারটেনশন রয়েছে, তাহলে তারাও লেবুর গন্ধ নিতে পারেন। ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখতেও লেবু ভীষণ কার্যকরী। যারা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তারা ঘুমাতে যাওয়ার জন্য বালিশের পাশে একটুকরো লেবু রেখে দিন উপকার পাবেন। ছিপছিপে চেহারা পেতে গেলে প্রতিদিন সকালে খালি পেটে লেবু জল খান। আর নিজেই ম্যাজিক দেখুন।

Leave A Reply

Your email address will not be published.