0 15

- Advertisement -

ওয়েব নিউজ,১৪ মে: সম্প্রতি টলিউডের অভিনেতা অভিনেত্রীদের দেখা গেছে বাংলা ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ানোর জন্য আবেদন নিবেদন করতে। অথচ দুর্ভাগ্যের বিষয় হল বাংলা সিনেমার রূপকার সত্যজিৎ রায়ের জীবনী নিয়ে রচিত অনীক দত্তের ছবি “অপরাজিত”ই নন্দনে স্থান পেল না। গত দু’দিন ধরে চলছে এই বিষয়ে বিতর্ক। নিন্দায় সরব হয়েছেন শুভবুদ্ধি সম্পন্ন মানুষেরা। এই বিষয় এবার সরব হলেন সর্বভারতীয় বিজেপি সহসভাপতি দিলীপ ঘোষ।

- Advertisement -

অপরাজিত নন্দনে স্ক্রীনিং না পাওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ মুখ্যমন্ত্রীকে বড় করতে গিয়ে পুরনো দিনের মহান ব্যক্তিত্বদের ছোট করা হচ্ছে। তৃণমূল আমলে হিসেব-নিকেশ চলছে বলে দাবি করেছেন দিলীপ ঘোষ।

মমতাকে “মনীষী” বলে অভিযোগ করলেন দিলীপ ঘোষ। নেতাজি সুভাষচন্দ্র বসুর নামকরণ করা মহাজাতি সদনে মুখ্যমন্ত্রীর ছবি লাগানো হচ্ছে।বাংলা সাহিত্য একাডেমী পুরস্কার পেয়েছেন।নোবেলের জন্য মুখ্যমন্ত্রীর নাম পাঠানো হবে এমনটাই মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।তিনি আরো বলেন, তৃণমূল দলের লোকের ছবি প্রদর্শন করতে দেওয়া হচ্ছে না নন্দনে। দীপক অধিকারীর ছবির ক্ষেত্রেও নাকি এমনটাই ঘটেছে। সেখানে আলাদা হিসেব-নিকেশ চলছে বলে বলেছেন দিলীপ ঘোষ। সর্বত্র মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেই মহান করা হচ্ছে।

গত ১৩ ই মে মুক্তি পেয়েছে। অনেক তথ্য সমৃদ্ধ “অপরাজিত” সিনেমায় “পথের পাঁচালী” সিনেমা তৈরি নেপথ্যের ইতিহাস উঠে এসেছে। এই সিনেমায় সত্যজিৎ রায় নন্দনে জায়গা হল না অপরাজিতর। এই বিষয় নিয়ে মুখ খুলেছে তৃণমূল নেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষ। তিনি বলেছেন, অপরাজিতর মত একটি ছবি বানানো সাহস যে করেছে তাঁকে কুর্নিশ।

Leave A Reply

Your email address will not be published.