ধীরে ধীরে সুস্থ হচ্ছে উদ্ধার করা ৩ টি ক্যাঙ্গারু শাবক, অতি শীঘ্রই শোভাবর্ধন করবে বেঙ্গল সাফারির

0 39

- Advertisement -

শিলিগুড়ি, ৪ঠা এপ্রিল: বেঙ্গল সাফারি গৌরব বাড়াতে চলেছে বৈকুন্ঠপুরের জঙ্গল থেকে উদ্ধার তিন ক্যাঙ্গারু। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই তিন ক্যাঙ্গারু বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। অতিদ্রুত তাদের ওপেন এনক্লোজারে রাখা হবে। তবে এখনই পর্যটকদের নজরে আনা হবে না তাদের। সেক্ষেত্রে কিছুটা সময় দেওয়া হবে পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য।

- Advertisement -

সম্প্রতি শহর শিলিগুড়ি সংলগ্ন বনদপ্তরের বৈকুন্ঠপুর ডিভিশনের জঙ্গলের একাধিক জায়গা থেকে একে একে চারটি ক্যাঙ্গারু উদ্ধার হয়। তার মধ্যে একটি ক্যাঙ্গারু মৃত ছিল। বনদপ্তর সূত্রে খবর, জীবিত তিন ক্যাঙ্গারুকে আপাতত রাখা হয়েছে বেঙ্গল সাফারি পার্কে। খানিকটা দূর্বল হলেও সুস্থ রয়েছে তারা। রয়েছে চিকিৎসকের কড়া নজরদারিতে। দেওয়া হচ্ছে স্যালাইন। অন্যদিকে, এই তিন ক্যাঙ্গারুকে রাখার জন্য বেঙ্গল সাফারির অন্দরেই একটি স্থান চিহ্নিত করা হয়েছে। জানা গিয়েছে, লেপার্ড ক্যাটের জন্য তৈরি একটি এনক্লোজারেই আপাতত তাদের রাখা হবে। তবে এই মূহুর্তে তাদের পর্যটকের সামনে আনা হবে না।

বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর দাওয়া সাংমু শেরপা জানিয়েছেন, ক্যাঙ্গারুগুলিকে অবজার্ভেশনে রাখা হয়েছে। স্যালাইন দেওয়া হচ্ছে। সুস্থ হয়ে উঠলে তাদের ওপেন এনক্লোজারে পাঠানো হবে। তবে এখনও পর্যটকদের সামনে আনা হচ্ছে না এখনই।

Leave A Reply

Your email address will not be published.