মুখ্যমন্ত্রীর উদ্যোগে রাজ্যে আরো নতুন করে ২১ লক্ষ বিধবা ভাতা

0 44

- Advertisement -

মালদা, ৩১ শে মার্চ; রাজ্যে ২১ লক্ষ মানুষ বিধবা ভাতা পাচ্ছেন।নতুন করে বিধবা ভাতা দেওয়ার ক্ষেত্রে আবেদনকারীদের নাম অন্তর্ভুক্ত করা হচ্ছে।

- Advertisement -

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গোটা দেশে বিধবা ভাতা প্রদানের ক্ষেত্রে নতুন দিশা দেখিয়েছে। বৃহস্পতিবার “নতুন বিধবা ভাতা প্রাপক জেলাস্তরে সুবিধা প্রদান” অনুষ্ঠানে এসে একথা বলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন এবং পরিবহন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম ।

এদিন দুপুর ১ টায় মালদা কলেজ অডিটরিয়ামে সরকারি ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত হয়েছিলেন সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন । জেলাশাসক রাজর্ষি মিত্র,  পুলিশ সুপার অমিতাভ মাইতি, মালদা জেলা পরিষদের সভাধিপতি রফিকুল হাসান, বিধায়ক নীহার ঘোষ, রহিম বক্সী প্রমুখ। 

এদিন নতুন বিধবা ভাতা প্রাপক জেলাস্তরে প্রায় ১৯ হাজার জনকে এই সুবিধার অন্তর্ভুক্ত করা হয়েছে।  রাজ্য সরকারের পক্ষ থেকে এর আগে জেলায়  প্রায় ৫৫ হাজার মহিলাকে বিধবা ভাতা দেওয়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার । নতুন করে বিধবা ভাতা প্রাপকদের অন্তর্ভুক্তি করায় যার সংখ্যা জেলায় গিয়ে দাঁড়িয়েছে মোট ৭৪ হাজার।

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকেই এক হাজার টাকার বিধবা ভাতার প্রতীকী চেক বিলি করা হয় বেশ কয়েকজন মহিলাদের । 

জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, এতদিন যেভাবে বিধবা ভাতা প্রাপকেরা নিজেদের একাউন্টে প্রতিমাসে টাকা পাচ্ছিলেন, সেইভাবেই তাঁরা টাকা পাবেন। এবারে নতুন করে আরও ১৯ হাজার প্রাপকদের বিধবা ভাতার অন্তর্ভুক্ত করা হলো । তাঁরা যথাসময়ে প্রতিমাসে নিজেদের একাউন্টে এই প্রকল্পের আর্থিক সুবিধা পাবেন।

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একের পর এক উন্নয়নমূলক প্রকল্প সাধারণ মানুষের জন্য করেছেন।  অনেকেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে উপহাস করছেন।  বলছেন ইকোনমি ক্ষতির মুখে পড়বে। কিন্তু তারা এই ধরনের কথা বলছেন তারা হয়তো জানেন না লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য ইকোনমি কখনো শেষ হয় না । বরঞ্চ রাজ্যের ভান্ডারে আরো বেশি করে লক্ষ্মী লাভ হবে। এরকম কথা অনেক অর্থ বিশেষজ্ঞরা বলেছেন।

মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উদ্যোগে স্বাস্থ্যসাথী সুবিধা পাচ্ছেন লক্ষাধিক মানুষ। যুবশ্রী, রূপশ্রী থেকে কন্যাশ্রী এতেও স্কুল পড়ুয়া থেকে যুবক-যুবতীরাও বিশেষভাবে সাহায্য পাচ্ছেন। তবে একটা অপশক্তি রাজ্যকে ভাগ করার চেষ্টা করেছিল। সেই অপশক্তিকে গত বিধানসভা নির্বাচনের মাধ্যমে এ রাজ্যের মানুষ তাড়িয়ে দিয়ে বুঝিয়ে দিয়েছে। 

এদিন মালদায় নতুন বিধবা ভাতা প্রাপকদের এই কর্মসূচী অনুষ্ঠান সেরে রায়গঞ্জে যান মন্ত্রী ফিরহাদ হাকিম। 

Leave A Reply

Your email address will not be published.